Date & Time -  
Breaking »

অবশেষে বাংলাদেশে এল অস্ট্রেলিয়া ক্রিকেট দল

ফাইল ছবি

অনলাইন ডেস্কঃ- সব শঙ্কা কাটিয়ে অবশেষে বাংলাদেশের মাটিতে পা রাখল অস্ট্রেলিয়া জাতীয় ক্রিকেট দল। বৃহস্পতিবার বিকেল ৪টা ১০ মিনিটে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে তাদের বহনকারী বিমান।ওয়েস্ট ইন্ডিজের বার্বাডোস থেকে কোয়ান্টাসের চার্টার্ড বিমানে চেপে ঢাকায় আসেন মিশেল স্টার্ক, ম্যাথু ওয়েডরা। বিমানবন্দর থেকে সোজা টিম হোটেল ইন্টারকন্টিনেন্টালে চলে যাবেন সফরকারীরা।

সেখানে তিন দিনের কোয়ারেন্টাইন শেষে অনুশীলনের সুযোগ পাবে টিম অস্ট্রেলিয়া। তার আগে অবশ্য দুই দফায় করোনাভাইরাস পরীক্ষায় নেগেটিভ রেজাল্ট আসতে হবে তাদের।পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি খেলতে বেশ বড় বহরই নিয়ে এসেছে অজিরা। তবে ৩২ সদস্যের দলে নাম নেই স্টিভ স্মিথ, ডেভিড ওয়ার্নারের মতো তারকা ক্রিকেটারদের। চোট ও ব্যক্তিগত কারণ মিলিয়ে স্মিথ, ওয়ার্নার, গ্লেন ম্যাক্সওয়েল, মার্নাস লাবুশেন, মার্কাস স্টয়নিস ও প্যাট কামিন্সরা খেলবেন না বলে জানিয়েছেন। অপরদিকে বাংলাদেশে আসার আগে ওয়েস্ট ইন্ডিজ সফরে ইনজুরিতে পড়ে ছিটকে গেছেন অস্ট্রেলিয়ার সীমিত ওভারের দলের অধিনায়ক অ্যারন ফিঞ্চ।বাংলাদেশ-অস্ট্রেলিয়া সর্বসাকুল্যে তিনটি টেস্ট সিরিজ খেলেছে। ওয়ানডে সিরিজে সবশেষ মুখোমুখি হয়েছে ২০১১ সালে। টি-টোয়েন্টিতে নিজেদের মধ্যে এখনো কোনো সিরিজ খেলেনি এই দুই দল।

বাংলাদেশ-অস্ট্রেলিয়া সবশেষ মুখোমুখি হয়েছে ২০১৯ ইংল্যান্ড বিশ্বকাপে। ২০২০ সালের সূচিতে টেস্ট চ্যাম্পিয়নশিপ খেলতে বাংলাদেশে আসার কথা ছিল অজিদের। কিন্তু করোনাভাইরাসের কারণে সে সফর বাতিল করে অস্ট্রেলিয়া। বাণিজ্যিক কারণে এর আগে বাংলাদেশের সাথে সিরিজ খেলতে অনাগ্রহ দেখায় তারা। তবুও ২০১৭ সালে একবার টেস্ট সিরিজ খেলতে এ দেশে এসেছিল অস্ট্রেলিয়া। দীর্ঘ ৪ বছর পর আবার বাঘের ডেরায় অজিরা।

আগামী ৩, ৪, ৬, ৭ ও ৯ আগস্ট মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে স্বাগতিক বাংলাদেশ ও সফরকারী অস্ট্রেলিয়া। প্রতিটি ম্যাচই শুরু হবে সন্ধ্যা ৬টায়।

অস্ট্রেলিয়া স্কোয়াডে যারা রয়েছেন : অ্যাশটন অ্যাগার, ওয়েস অ্যাগার, জেসন বেহরেনডর্ফ, অ্যালেক্স কেয়ারি, ড্যানিয়েল ক্রিস্টিয়ান, জশ হেইজেলউড, মোইজেস হেনরিকেস, মিচল মার্শ, বেন ম্যাকডারমট, রাইলি মেরেডিথ, জশ ফিলিপি, মিচেল স্টার্ক, মিচেল সোয়েপসন, অ্যাশটন টার্নার, অ্যান্ড্রু টাই, ম্যাথু ওয়েড ও অ্যাডাম জ্যাম্পা। সফরসঙ্গী রিজার্ভ : নাথান এলিস, তানভির সাংঘা।

সূত্র : নয়া দিগন্ত

 এই রিপোর্ট পড়েছেন  250 - জন
 রিপোর্ট »বৃহস্পতিবার, ২৯ জুলাই , ২০২১. সময়-৭:২০ PM | বাংলা- 14 Srabon 1428
রিপোর্ট শেয়ার করুন  »
Share on Facebook!Digg this!Add to del.icio.us!Stumble this!Add to Techorati!Seed Newsvine!Reddit!

Leave a Reply

4 + 6 =