; charset=UTF-8" /> gnewsbd.net  » জাতীয় » আজ শুক্রবার পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.)
Date & Time -  

আজ শুক্রবার পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.)

ছবি : সংগৃহীত

অনলাইন ডেস্কঃ- পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) আগামীকাল। মহানবী হযরত মুহাম্মদ (সা.)-এর জন্ম ও ওফাত দিবস। রাজধানী ঢাকাসহ সারাদেশে যথাযোগ্য ধর্মীয় মর্যাদা ও ভাবগাম্ভির্যের মধ্যদিয়ে গতকাল বৃহস্পতিবার সন্ধ্যা রাত থেকেই ধর্মপ্রাণ মুসল্লীরা পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষ্যে মসজিদে-মসজিদে এবং নিজ-নিজ বাসায় কোরআন খতম ও জিকির আজগারের মাধ্যমে মহান রাব্বুল আলামিন ও তাঁর প্রিয় হাবিব মহানবী হযরত মুহাম্মদ (সা.)-এর বিশেষ রহমত কামনা করেন।পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা পৃথক বাণী দিয়েছেন।

বৃহস্পতিবার পৃথক বাণীতে তারা দেশবাসীসহ বিশ্বের মুসলিম উম্মাহ’র প্রতি আন্তরিক শুভেচ্ছা ও মোবারকবাদ জানিয়েছেন।এ উপলক্ষে শুক্রবার সরকারি ছুটি। বাংলাদেশ টেলিভিশন ও বাংলাদেশ বেতার দিবসটির গুরুত্ব তুলে ধরে বিশেষ অনুষ্ঠান সম্প্রচার করছে। এছাড়াও সরকারি-বেসরকারি ভবন আজ সন্ধ্যা থেকেই আলোক-সজ্জায় সজ্জিত করা হয় ।

এদিকে, ইসলামিক ফাউন্ডেশনের (ইফা) উদ্যোগে বায়তুল মুকাররম জাতীয় মসজিদে শুরু হয়েছে পক্ষকালব্যাপী অনুষ্ঠানমালা।

বৃহস্পতিবার বাদ মাগরিব বায়তুল মুকাররম জাতীয় মসজিদের পূর্ব সাহানে উদ্বোধনী অনুষ্ঠানের মধ্য দিয়ে পক্ষকালব্যাপি বর্ণাঢ্য অনুষ্ঠানমালা শুরু হয়। সূত্র : বাসস

 

 

 এই রিপোর্ট পড়েছেন  180 - জন
 রিপোর্ট »শুক্রবার, ৩০ অক্টোবার , ২০২০. সময়-১২:১৪ AM | বাংলা- 15 Kartrik 1427
রিপোর্ট শেয়ার করুন  »
Share on Facebook!Digg this!Add to del.icio.us!Stumble this!Add to Techorati!Seed Newsvine!Reddit!

Leave a Reply

5 + 8 =