Date & Time -  

পদ্মাসেতুর ৩৭তম স্প্যান স্থাপন, দৃশ্যমান ৫ হাজার ৫৫০ মিটার

অনলাইন ডেস্কঃ- পদ্মা সেতুর ৩৭তম স্প্যানটি মুন্সীগঞ্জের মাওয়া প্রান্তের ৯ ও ১০ নম্বর খুঁটির ওপর স্থাপন করা হয়েছে। আজ দুপুর ২টা ৫৬ মিনিটে স্প্যানটি স্থাপন করা হয়। এর মাধ্যমে এখন সেতুর ৫ হাজার ৫৫০ মিটার দৃশ্যমান হলো।এটি স্থাপন করায় ৬ দশমিক ১৫ কিলোমিটার দৈর্ঘ্যের দ্বিতল সেতুর ৪১টি স্প্যানের মধ্যে এখন বাকি থাকছে মাত্র ৪টি। পদ্মা সেতু কর্তপক্ষ জানিয়েছে, ডিসেম্বরের ১০ তারিখের মধ্যেই অপর ৪টি স্প্যান বসানো হবে। এর মধ্যে নভেম্বরে আরো ২টি স্প্যান স্থাপন করা হবে।
এর আগে বেলা পৌনে ১১টায় কুমারভোগের কন্সট্রাকশন ইয়ার্ড থেকে স্প্যানটি নিয়ে রওনা হয় ‘তিয়ান ই’ নামের ভাসমান জাহাজটি। ‘২-সি’ নামের স্প্যানটি খুঁটির কাছে পৌঁছে দেওয়ার পর শুরু হয় বসানোর প্রক্রিয়া।

অন্যদিকে ৬ নভেম্বর মাওয়া প্রান্তের ২ ও ৩ নম্বর খুঁটির ওপর ১-বি নামের ৩৬তম স্প্যানটি বসানো হয়েছিল। অক্টোবর মাসে ৪টি স্প্যান বসানো হয়েছে। নভেম্বরেও ৪টি স্প্যান বসানোর পরিকল্পনা রয়েছে। অপর ২টি স্প্যান বসবে ডিসেম্বরে। বিজয় দিবসের আগেই আগামী ১০ ডিসেম্বরের মধ্যে সব স্প্যান বসানোর পরিকল্পনা রয়েছে।বাকী চারটি স্প্যানের মধ্যে ৩৮তম স্প্যান (স্প্যান ১-এ) বসবে ১৬ নভেম্বর ১ ও ২ নম্বর খুঁটিতে। ২৩ নভেম্বর ১০ ও ১১ নম্বর খুঁটিতে ৩৯তম স্প্যান (স্প্যান ২-ডি) বসবে, ২ ডিসেম্বর ১১ ও ১২ নম্বর খুঁটিতে ৪০তম স্প্যান (স্প্যান ২-ই) এবং ১০ ডিসেম্বর সর্বশেষ ৪১তম স্প্যান (স্প্যান ২-এফ) ১২ ও ১৩ নম্বর খুঁটির ওপর বসানোর পরিকল্পনা গ্রহণ করা হয়েছে।
সূত্র : বাসস

 এই রিপোর্ট পড়েছেন  100 - জন
 রিপোর্ট »বৃহস্পতিবার, ১২ নভেম্বার , ২০২০. সময়-৯:১৭ PM | বাংলা- 28 Kartrik 1427
রিপোর্ট শেয়ার করুন  »
Share on Facebook!Digg this!Add to del.icio.us!Stumble this!Add to Techorati!Seed Newsvine!Reddit!

Leave a Reply

5 + 3 =