আবার টসে জিতে বোলিং নিলেন মুশফিক: প্রথম দিনেই বিপর্যয়ের আভাস

প্রতিপক্ষের ৩টি উইকেট হাতিয়ে নেয়া ছাড়া সারাদিন এভাবেই বিপর্যস্ত থাকেন বাংলাদেশের বোলাররা

স্পোর্টস  ডেস্ক:- ম্যাচ জেতানোর মতো বোলার ঝুলিতে না থাকার পরও আবার টসে জিতে বোলিং করার সিদ্ধান্ত নিলেন বাংলাদেশের অধিনায়ক মুশফিকুর রহীম। যা হবার তাই হলো। সারাদিনে ৯০ ওভার বল করে প্রতিপক্ষের মাত্র তিন ব্যাটসম্যানকে সাজঘরে ফেরাতে পারলেন টাইগাররা। ফলে গত শনিবার সেন্ট লুসিয়ার বোসেজো স্টেডিয়ামে দ্বিতীয় টেস্টের প্রথম দিনে বাংলাদেশের বিপক্ষে ৩ উইকেট হারিয়ে ২৪৩ রান সংগ্রহ করেছে ওয়েস্ট ইন্ডিজ। ৫০০তম টেস্টের শুরুতে টস হারলেও বাংলাদেশের বোলিং ব্যর্থতায় শেষ পর্যন্ত হাসিমুখেই দিনটি শেষ করেছে ক্যারিবিয়ানরা।

 ব্যাটিংয়ের শুরুতেই ওপেনার লিওন জনসন ও ক্রেইগ ব্রেথওয়েইটের জোড়া অর্ধশতকে উদ্বোধনী জুটিতেই আসে ১৪৩ রান। উদ্বোধনী জুটি ভাঙার পর ৪২ রান যোগ করতে তিন উইকেট হারিয় স্বাগতিকরা। এতে কিছুটা চাপে পড়লেও ড্যারেন ব্র্যাভো আর শিবনারায়ণ চন্দরপলে ব্যাটিং দেয়াল হয়ে দাঁড়ায় বাংলাদেশের জন্য। ওয়েস্ট ইন্ডিজের পক্ষে ব্রেথওয়েইট ৬৩, জনসন ৬৬ এবং অ্যাডওয়ার্ডস ১৬ রান করেন। ব্র্যাভো ৪৪ ও চন্দরপল ২৩ রানে অপরাজিত আছেন।খবর: রেডিও তেহরান, বাংলাদেশের পক্ষে শফিউল ইসলাম, তাজুল ইসলাম ও মাহমুদউল্লাহ একটি করে উইকেট পেয়েছেন।

 সংক্ষিপ্ত স্কোর: ওয়েস্ট ইন্ডিজ (ব্যাটিং) : ২৪৬/৩ (ব্রেথওয়েইট ৬৩, জনসন ৬৬, অ্যাডওয়ার্ডস ১৬, ব্র্যাভো ৪৪ (অপ.), চন্দরপল ৩৪ (অপ.)। বাংলাদেশ (বোলিং): শফিউল ১/৩৭, তাইজুল ১/৭৯, মাহমুদুল্লাহ ১/২৫।

Exit mobile version