Date & Time -  
Breaking »

ডায়েট না কি শরীরচর্চা, শাহিদ-পত্নী মীরার ফিট থাকার রহস্য কী

মীরা রাজপুত।
ছবি: সংগৃহীত

অনলাইন ডেস্কঃ- মীরার মতে আয়ুর্বেদ মানে কেবল ভেষজ ওষুধ নয়, এটি একটি জীবনধারণের পন্থাও বটে। তিনি বলেন, আয়ুর্বেদ হল আত্ম-উপলব্ধির চূড়ান্ত অনুশীলন।

বড় পর্দায় পদার্পণ করেননি। ‘লাইট-ক্যামেরা-অ্যাকশন’ শোনার অভ্যাসও নেই তাঁর। তাই বলে অনুরাগীর সংখ্যা কিছু কম নয় শাহিদ-পত্নী মীরা রাজপুতের। নেটমাধ্যমে বরাবরই ‘হিট’ তিনি। ইনস্টাগ্রামের পাতায় ও ইউটিউব চ্যানেলে মীরা প্রায়ই নিজের জীবনধারণের নানা খুঁটিনাটি ভাগ করে নেন তার ভক্তদের সঙ্গে। ভক্তরা প্রায়ই জানতে চান, তাঁর ফিট থাকার রহস্য কী? কী ভাবেই বা তিনি নিজের ত্বকের পরিচর্যা করেন?

সম্প্রতি নিজের ইউটিউব চ্যানেলে মীরা সেই রহস্যই ফাঁস করলেন। তিনি জনিয়েছেন সুস্থ জীবনযাপনের জন্য তিনি আয়ুর্বেদের মন্ত্রেই বিশ্বাসী।

মীরার মতে আয়ুর্বেদ মানে কেবল ভেষজ ওষুধ নয়, এটি একটি জীবনধারণের পন্থাও বটে। তিনি বলেন, আয়ুর্বেদ হল আত্ম-উপলব্ধির চূড়ান্ত অনুশীলন।

সুস্বাস্থ্য পেতে মীরার আয়ুর্বেদিক টোটকা

) ঋতু পরিবর্তনের সঙ্গে সঙ্গে ডায়েটেও পরিবর্তন আনতে হবে। মরসুমি ফল-শাকসব্জি বেশি করে ডায়েটে যোগ করুন।

মীরা রাজপুত।

২) প্রাতরাশ না করে বাড়ি থেকে না বেরোনোর পরামর্শ দিচ্ছেন তিনি। নিয়মিত সময়মতো প্রাতরাশ করলে হজমশক্তির উন্নতি হবে।

৩) বেশি রাত করে জেগে থাকার অভ্যাস মোটেই ভাল নয়। রাতের খাবার ৮টার মধ্যে সেরে ফেলার চেষ্টা করুন। এবং খাওয়ার আড়াই থেকে তিন ঘণ্টা পর ঘুমানোর অভ্যাস করুন।

৪) ত্বক ভাল রাখার জন্য ডায়েটে বেশি করে স্যালাড রাখতে হবে। খোসা সমেত যে সব ফল ও শাকসব্জি খাওয়া যায়, সেগুলি বেশি করে ডায়েটে রাখতে হবে। বৃহস্পতিবার খবর আনন্দ বাজার পত্রিকা

 এই রিপোর্ট পড়েছেন  440 - জন
 রিপোর্ট »শুক্রবার, ১৭ জুন , ২০২২. সময়-৫:৫২ AM | বাংলা- 3 Ashar 1429
রিপোর্ট শেয়ার করুন  »
Share on Facebook!Digg this!Add to del.icio.us!Stumble this!Add to Techorati!Seed Newsvine!Reddit!

Leave a Reply

4 + 3 =