Date & Time -  
Breaking »

পত্নীতলায় কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরন

আল-আমিন রহমান, পত্নীতলা (নওগাঁ) প্রতিনিধিঃ ২০২১-২২ অর্থবছরে খরিফ-২ মৌসুমে প্রণোদনা কর্মসূচীর আওতায় পেঁয়াজ ও নাবী পাটবীজ উৎপাদন বৃদ্ধির জন্য ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের সহায়তার লক্ষে পত্নীতলায় উপজেলা কৃষি অধিদপ্তরের আয়োজনে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরনের উদ্বোধন করা হয়েছে।

গতবুধবার বেলা ১১টায় উপজেলা পরিষদ চত্বরে উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল গাফফার উক্ত কার্যক্রমের উদ্বোধন করেন।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ লিটন সরকার, কৃষি কর্মকর্তা প্রকাশ চন্দ্র সরকার, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুল আহাদ রাহাত, বীরমুক্তিযোদ্ধা সাদেক উদ্দীন আহমেদ, পত্নীতলা প্রেসক্লাব ও উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি আলহাজ্ব বুলবুল চৌধুরী, কৃষক নজিবর রহমান সহ অন্যান্য কর্মকর্তা, কৃষক, সূধীজন প্রমূখ।

এসময় উপজেলার ৮৫জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে প্রতিজনকে ১বিঘা জমিতে পেঁয়াজ চাষের জন্য ১কেজি পেঁয়াজ বীজ, ২০কেজি ডিএপি সার,  ২০কেজি এমওপি সার এবং বালায় নাশক ৪প্যাকেট, পলেথিন ১৫০বর্গফুট, সুতলী ১ কেজি সহ পেঁয়াজ চাষে নগদ সহায়তা হিসেবে জমি প্রস্তুত ও সেচ বাবদ ২হাজার ৮শ টাকা করে মোবাইল এ্যাপসের মাধ্যমে প্রদান করা হয় বলে সংস্লিষ্ট অফিস সূত্রে জানাগেছে।

 এই রিপোর্ট পড়েছেন  1000 - জন
 রিপোর্ট »শুক্রবার, ১৭ সেপ্টেম্বার , ২০২১. সময়-৬:৪১ PM | বাংলা- 2 Ashin 1428
রিপোর্ট শেয়ার করুন  »
Share on Facebook!Digg this!Add to del.icio.us!Stumble this!Add to Techorati!Seed Newsvine!Reddit!

Leave a Reply

4 + 7 =