Date & Time -  
Breaking »

পরকীয়া লুকাতে পুরুষদের তুলনায় বেশি এগিয়ে নারীরা,তেমনই ইঙ্গিত গবেষণায়

পুরুষ না নারী, পরকীয়া লুকাতে কে বেশি ওস্তাদ?
ছবি: সংগৃহীত

অনলাইন ডেস্কঃ- ওয়েস্টার্ন অস্ট্রেলিয়া বিশ্ববিদ্যালয়ের একদল গবেষকের গবেষণা বলছে, পরকীয়া ঢাকতে নাকি অনেক বেশি পারদর্শী নারীরা।

নারী-পুরুষ সমান সমান, আছে যে তার অনেক প্রমাণ— এ কথা সত্যি হলেও পরকীয়া লুকিয়ে রাখার ব্যাপারে কিন্তু পুরুষদের তুলনায় অনেক এগিয়ে নারীরা। অন্তত এমনটাই জানাল রয়্যাল সোসাইটির ওপেন সায়েন্স পত্রিকার একটি গবেষণা।

পুরুষ না নারী, পরকীয়া লুকাতে কে বেশি পারদর্শী তা জানতে সম্প্রতি একটি সমীক্ষা চালান ওয়েস্টার্ন অস্ট্রেলিয়া বিশ্ববিদ্যালয়ের এক দল গবেষক। গবেষণায় অংশ নেন ১০১ জন পুরুষ ও ৮৮ জন নারী। অংশগ্রহণকারীদের থেকে জানতে চাওয়া হয় তাঁরা কোনও পরকীয়া সম্পর্কে জড়িত কি না। এর পর ১৫০০ জন মানুষকে ডাকা হয় এঁদের মধ্যে কারা পরকীয়ায় লিপ্ত তা নির্ণয় করতে।

প্রতীকী ছবি

গবেষণার ফল বলছে, অধিকাংশ ক্ষেত্রেই পর্যবেক্ষকদের চোখে ধরা পড়ে গিয়েছেন পুরুষরা। বিশেষ করে নারীরা খুব সহজেই চিহ্নিত করতে পেরেছেন পরকীয়ায় লিপ্ত পুরুষদের। কিন্তু অন্য দিকে নারীদের পরকীয়া ধরতে গিয়ে ল্যাজে-গোবরে হয়েছেন অধিকাংশ পুরুষই। তবে বিশেষজ্ঞরা কিন্তু বলছেন, এই ধরনের সমীক্ষায় প্রাপ্ত ইঙ্গিত সব সময় ঠিক না-ও হতে পারে। তাই একটি সমীক্ষাকে ধ্রুব সত্য বলে মেনে নেওয়া ঠিক নয়। বৃহস্পতিবার খবর আনন্দ বাজার পত্রিকা।

 এই রিপোর্ট পড়েছেন  450 - জন
 রিপোর্ট »শুক্রবার, ১৭ জুন , ২০২২. সময়-৫:৫৬ AM | বাংলা- 3 Ashar 1429
রিপোর্ট শেয়ার করুন  »
Share on Facebook!Digg this!Add to del.icio.us!Stumble this!Add to Techorati!Seed Newsvine!Reddit!

Leave a Reply

5 + 2 =