Date & Time -  
Breaking »

ফ্রান্সের বিপক্ষে ক্রোয়েশিয়াকে জয় পাইয়ে দিলেন মড্রিচ

অনলাইন ডেস্কঃ-  প্যারিস, লুকা মড্রিচের পেনাল্টিতে ফ্রান্সের বিপক্ষে জয় পেয়েছে  ক্রোয়েশিয়া। নেশনস লীগে  গতসোমবার প্যারিসে অনুষ্ঠিত ম্যাচের শুরুতেই মড্রিচ পেনাল্টি থেকে  গোল করে  বিশ্ব চ্যাম্পিয়নদের বিপক্ষে ক্রোয়েশিয়াকে  জয়  পাইয়ে দেন।  এই পরাজয়ে নেশন্স লিগের চার ম্যাচে  জয়হীন থাকলো  বিশ্ব চ্যাম্পিয়নরা।
স্তাদে ডি ফ্রান্সে অনুষ্ঠিত ম্যাচের মাত্র ৫ মিনিটের মধ্যেই পেনাল্টি থেকে গোল করে ক্রোয়েশিয়দের লিড এনে দেন অভিজ্ঞ অধিনায়ক মড্রিচ। এদিকে করিম বেনেজমার সঙ্গে কিলিয়ান এমবাপ্পে একাদশে ফিরে আসার পরও গোল পরিশোধের সুযোগ পায়নি ফ্রান্স।   
ম্যাচ শেষে ক্রোয়েশিয় কোচ জøাটকো ড্যালিস বলেন,‘ ফ্রান্স বিশ্ব চ্যাম্পিয়ন হওয়ায়  আমাদের  নিয়ে  তাদের মধ্যে  একটা হীনমন্যতা কাজ করতো। তাই স্তাদে ডি ফ্রান্সে ৮০ হাজার দর্শকের উপস্থিতিতে বিশ্ব চ্যাম্পিয়নদের বিপক্ষে এই জয়টি অসাধারণ।’
আগের বছর নেশন্স লিগে জয়লাভ করেছিল ফ্রান্স। তবে এবার এই মাসে চার ম্যাচ থেকে মাত্র দুই পয়েন্ট সংগ্রহ করতে পেরেছে দলটি। ডেনমার্কের কাছে হোম ম্যাচে পরাজিত হবার পর এবার ক্রোয়েশিয়ার কাছেও হর মানল বিশ্ব চ্যাম্পিয়নরা। এছাড়া অ্যাওয়ে ম্যাচে ক্রোয়েটদের পাশাপাশি ড্র করেছে অস্ট্রিয়ার সঙ্গে।খবর এএফপি।

এর ফলে এ-১ গ্রুপের পয়েন্টতালিকার তলানিতেই পড়ে আছে লেস ব্লুসরা। শীর্ষে থাকা  ডেনমার্কের চেয়ে ৭ পয়েন্টে পিছিয়ে রয়েছে তারা। গতকাল কোপেনহেগেনে ডেনমার্ক ২-০ গোলে পরাজিত করেছে অস্ট্রিয়াকে। বিজয়ী দলের হয়ে প্রথমার্ধেই গোল দুটি করেছেন জোনাস উইন্ড ও আন্দ্রেয়াস স্কোভ ওলসেন।  
এখন লিগ বি’তে অবনমন এড়াতে হলে আগামী সেপ্টেম্বরে গ্রুপের বাকী দুটি ম্যাচেই জয়লাভ করতে হবে দিদিয়ের দেশ্যমের শিষ্যদের। বিশ্বকাপের শিরোপা রক্ষার লড়াইয়ে আগামী নভেম্বরে কাতারে অস্ট্রেলিয়ার মোকাবেলার আগে ওই দুটি ম্যাচই হবে ফরাসিদের শেষ ম্যাচ।
পিতার মৃত্যুতে ডেনমার্কের বিপক্ষে হেরে যাওয়া হোম ম্যাচের ডাকআউট মিস করা দেশ্যম বলেন,‘ এটি কোন অজুহাত নয়, তবে এই সম্মিলনে আমাদের শক্তি, সামর্থ্য ও মানষিকতায় ঘাটতি ছিল। একটি ম্যাচেও জয়লাভ করতে না পারাটা দু:খজনক। হয়তো তাদের মধ্যে ছড়িয়ে দেয়ার মতো সামর্থ্য আমার ছিল না। পরবর্তি সেশন শুরুর আগে আমাদের সবার সঠিক ফর্ম, মনোযোগ ও অ্যাথলেটিক কন্ডিশনে থাকতে হবে।’ 

 এই রিপোর্ট পড়েছেন  470 - জন
 রিপোর্ট »বুধবার, ১৫ জুন , ২০২২. সময়-৫:৫৫ AM | বাংলা- 1 Ashar 1429
রিপোর্ট শেয়ার করুন  »
Share on Facebook!Digg this!Add to del.icio.us!Stumble this!Add to Techorati!Seed Newsvine!Reddit!

Leave a Reply

5 + 9 =