Date & Time -  
Breaking »

সহকর্মীর সঙ্গে প্রণয়ে জড়িয়েছেন,কর্মক্ষেত্রে ঝুঁকি এড়াতে মনে রাখুন কিছু কথা

সহকর্মীর সঙ্গে প্রণয়ের সম্পর্কে জড়ালে কয়েকটি কথা মনে রাখা জরুরি।
ছবি: সংগৃহীত

অনলাইন ডেস্কঃ- প্রেম স্থান-কাল-পাত্র ভেবে হয় না। নতুন সম্পর্ক মনেরও যত্ন নেয়। তবে তা অফিসে হলে সমস্যার কারণ হয়ে উঠতে পারে। ফলে সতর্ক থাকা জরুরি।

অফিস কাজের জায়গা। কাজের ফাঁকে প্রেমও আসে অনেকের জীবনে। কাজের চাপে সারা দিন অফিসেই কেটে যায় কারও কারও। বেশির ভাগ সময় কাটে সহকর্মীদের সঙ্গেই। পারস্পরিক সংলাপ গড়ে ওঠে। ধীরে ধীরে জন্ম নেয় ভাল লাগা। এ ভাবেই শুরু হয় অফিস প্রেম।

সহকর্মীকে মন দেওয়ার চল নতুন নয়। আগেও বহু হয়েছে। অনেকে সংসারও পেতেছেন পরে। তবে সব সম্পর্কের এক ধরনের হয় না। এক জায়গায় কাজ করতে করতে একে অন্যের সঙ্গে সখ্য গড়ে উঠতেই পারে। তবে তা ব্যক্তিগত পর্যায়ে নিয়ে যাওয়ার যোগ্য কি না, বিচার করে দেখা জরুরি। নয় তো এমন সম্পর্ক কর্মক্ষেত্রে সমস্যার কারণ হয়ে উঠতে পারে। ফলে সহকর্মীর সঙ্গে প্রণয়ের সম্পর্কে জড়ালে কয়েকটি কথা মনে রাখা জরুরি।

অফিসে পেশাদার থাকুন

কর্মক্ষেত্রে ব্যক্তিগত সম্পর্কের কোনও জায়গা নেই। সম্পর্কের উদ্‌যাপন বাইরে করুন। অফিসে তিনি শুধুই আপনার সহকর্মী। কাজ এবং অফিস সংক্রান্ত কোনও কথাবার্তা ছাড়া অফিসে ব্যক্তিগত আলাপচারিতা এড়িয়ে চলুন।

সম্পর্ককে প্রকাশ্যে আনবেন না

সহকর্মীর সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে উঠলেও তা যথাসম্ভব আড়ালেই রাখুন। এ নিয়ে সহকর্মীদের সঙ্গে বেশি আলোচনায় না জড়ানোই শ্রেয়। তাতে কাজ ও ব্যক্তিগত জীবন শান্তিপূর্ণ থাকার সম্ভাবনা বেশি।

ইমেলে কথা নয়

কাজের ফাঁকেও কথা চালাচালির দরকার হলে ভুলেও অফিসের মেলে বার্তা লিখে পাঠিয়ে দেবেন না। অফিস চলাকালীন যতটা সম্ভব কম কথা বলার চেষ্টা করুন। অন্যদের সন্দেহের উদ্রেক হয় এমন কোনও কাজ না করাই ভাল।গত১৪ জুন ২০২২ইংখবর আনন্দ বাজার পত্রিকা

 এই রিপোর্ট পড়েছেন  450 - জন
 রিপোর্ট »বৃহস্পতিবার, ১৬ জুন , ২০২২. সময়-২:১৬ AM | বাংলা- 2 Ashar 1429
রিপোর্ট শেয়ার করুন  »
Share on Facebook!Digg this!Add to del.icio.us!Stumble this!Add to Techorati!Seed Newsvine!Reddit!

Leave a Reply

4 + 8 =