ইসলাম ধর্ম অবমাননা সহ্য করা হবে না: পররাষ্ট্রমন্ত্রী ডা দীপু মনি

gnewsbd.net

জি নিউজ,ঢাকা,প্রতিনিধি,ইসলাম ধর্ম  অবমাননা সহ্য করা হবে না। প্রধানমন্ত্রী এ ব্যাপারে সরকারের অবস্থান পরিষ্কার করেছেন। এরই মধ্যে চার ব্লগারকে আটক করা হয়েছে যা আমাদের অবস্থানের প্রমাণ।”

বুধবার সন্ধ্যায় ঢাকায় কর্মরত বিভিন্ন দেশের কূটনৈতিকদের দেশের সার্বিক পরিস্থিতি ব্রিফ করতে গিয়ে পররাষ্ট্রমন্ত্রী একথা বলেন।

পররাষ্ট্রমন্ত্রী ডা. দীপু মনি,বলেন, “হেফাজতের লংমার্চ নিয়ে নানা উৎকণ্ঠা ছিল। তবে কোনো অঘটন ছাড়াই হেফাজতে ইসলামের লংমার্চ শেষ হয়েছে। এরমধ্যে দুঃখজনক ঘটনা হচ্ছে, হেফাজতের সমর্থকদের একটা বড়ো অংশ গণজাগরণ মঞ্চে হামলা চালিয়েছে।”

আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, ““আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা দক্ষতার সাথে হেফাজতের জঙ্গি সমর্থকদের হাত থেকে গণজাগরণ মঞ্চসহ স্বাধীনতার চেতনায় উদ্বুদ্ধ তরুণদের রক্ষা করেছেন।”

ডা. দীপু মনি বলেন, “হেফাজতের লংমার্চে এক নারী সাংবাদিক লাঞ্ছিত হওয়ার ঘটনা দুঃখজনক। এছাড়া ফরিদপুরের একজন আওয়ামী লীগ নেতাকে হত্যা করা হয়েছে।  সরকার এসব পূর্বপরিকল্পিত আক্রমণের নিন্দা জানাচ্ছে।” পররাষ্ট্রমন্ত্রী ডা. দীপু মনি বলেন।  সরকার আর পেছনে ফিরতে চায় না উল্লেখ করে মন্ত্রী বলেন, যত চাপই আসুক একটি  গাণতান্ত্রিক, ধর্মনিরপেক্ষ এবং বহুমতের মানুষের বাংলাদেশ প্রতিষ্ঠায় তার সরকারের কার্যক্রম অব্যাহত থাকবে।

হেফাজতকে সরকার সাংবিধানিক অধিকার হিসেবে শান্তিপূর্ণ কর্মসূচি করতে অনুমতি দিয়েছে বলে ডা. দীপু মনি বলেন।

আলোচনা সভায় যুক্তরা ষ্ট্রের রাষ্ট্রদূত ড্যান ডব্লিউ মজীনা, যুক্তরাজ্যের হাই কমিশনার রবার্ট গিবসন, ভারতের হাই কমিশনার পঙ্কজ শরণ ও বিভিন্ন দেশের কূটনীতিকরা অংশ নেন।

 

Exit mobile version