বন্যাকবলিত মানুষের ব্যাপারে সরকার উদাসীন: খালেদা জিয়া

জি নিউজ অনলাইনঃ- দেশের উত্তর ও মধ্যাঞ্চলে বন্যাজনিত প্রাকৃতিক দুর্যোগে ক্ষয়ক্ষতি ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেছেন বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া ।

 সোমবার গণমাধ্যমকে পাঠানো এক বিবৃতিতে তিনি বলেন, দেশের উত্তরাঞ্চল ও মধ্যাঞ্চলে ভয়াবহ বন্যার ন্যায় প্রাকৃতিক দুর্যোগে মানুষের প্রাণহানি, হাজার হাজার ঘরবাড়ি বিধ্বস্ত, ফসলী জমি ও ফসলের ব্যাপক ক্ষয়ক্ষতিতে দেশবাসীর ন্যায় আমিও গভীরভাবে মর্মাহত।

সরকারের বিরুদ্ধে অভিযোগ করে খালেদা জিয়া বলেন, এই রকম দুর্যোগময় পরিস্থিতিতে সরকার নির্লিপ্ত ও উদাসীন। বন্যাকবলিত এলাকায় দুর্গত মানুষের সাহায্যার্থে এখন পর্যন্ত ত্রাণ তৎপরতায় সরকার কোনো কার্যকর পদক্ষেপ গ্রহণ করেনি।

 তিনি উল্লেখ করেন, সরকারের লুটপাটের নীতির কারণেই রাস্তাঘাটের বেহাল অবস্থা, অসহনীয় বিদ্যুৎ বিভ্রাট, দ্রব্যমূল্যের উর্ধ্বগতি, অসহনীয় মুদ্রাস্ফীতি। এসব কারণে দেশ আজ বিপন্ন। তার ওপর এই বন্যার ভয়াবহ ব্যাপকতা দেশবাসীকে চরম দুরবস্থার মধ্যে ঠেলে দেবে।

 বেগম জিয়া বিএনপি’র সকল পর্যায়ের নেতা-কর্মীসহ দলমত নির্বিশেষে সবাইকে বন্যার্তদের সাহায্যে এগিয়ে আসার আহবান জানান।

 বিএনপিসহ ২০ দলীয় জোট এই গুরুতর সংকটে বন্যাকবলিত অসহায় মানুষের পাশে থাকবে বলে বিবৃতিতে প্রত্যয় ব্যক্ত করেন খালেদা জিয়া।

 তিনি বলেন, এটা সত্য যে, ষড়ঋতুর এই দেশে কষ্টসহিষ্ণু মানুষ যুগ যুগ ধরে প্রাকৃতিক দুর্যোগসহ নানা প্রতিকুল পরিস্থিতি মোকাবেলা করে নতুন করে সামনের দিকে এগিয়ে গেছে। তিনি আশা করেন, এবারেও শত প্রতিবন্ধকতা কাটিয়ে বন্যা উপদ্রুত এলাকার মানুষ সাহসের সাথে সংকট মোকাবেলায় জয়ী হবেন।

Exit mobile version