বিএনপির সকাল-সন্ধ্যা হরতাল ২১ মার্চ

130313161200_khaleda_zia_304x171_focusbangla_nocreditঅনলাইন ডেস্ক,জি নিউজ : ২০ মার্চের মধ্যে নেতাকর্মীদের মুক্তি না দিলে ২১ মার্চ ঢাকা জেলায় সকাল-সন্ধ্যা হরতালের ডাক দিয়েছে ঢাকা জেলা বিএনপি। আজ বেলা ১১টার দিকে নয়া পল্টনে কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে ঢাকা জেলা বিএনপির সভাপতি অধ্যাপক আব্দুল মান্নান এই হরতালের ডাক দেন।
সংবাদ সম্মেলনে কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিব, ঢাকা জেলার সাধারণ সম্পাদক আমান উল্লাহ আমান, সাভার উপজেলা কমিটির আহ্বায়ক ডা. দেওয়ান সালাউদ্দীনসহ সকল নেতাকর্মীদের মুক্তি দাবি করা হয়। এ দাবিতে ২১ মার্চ ঢাকা জেলায় সকাল-সন্ধ্যা হরতাল ছাড়াও জাতীয় প্রেস ক্লাবের সামনে ১৬ মার্চ মানববন্ধন, ১৪ মার্চ ঢাকা জেলার সব উপজেলা, থানা ও ওয়ার্ডে বিক্ষোভ সমাবেশ করবে ঢাকা জেলা বিএনপি।
সংবাদ সম্মেলনে আরো ছিলেন কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, শিক্ষা বিষয়ক সম্পাদক খায়রুল কবির খোকন, আইন বিষয়ক সম্পাদক ব্যারিস্টার জিয়াউর রহমান খান, ঢাকা মহানগর মহিলা দলের সেক্রেটারি সুলতানা আহমেদ প্রমুখ।
উল্লেখ্য, পুলিশের ওপর হামলা ও ভাঙচুরের অভিযোগে গত সোমবার বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে অভিযান চালিয়ে কেন্দ্রীয় বিএনপির সাবেক এমপি সালাউদ্দিন ও যুগ্ম-মহাসচিব আমান ‍উল্লাহ আমানসহ  ১৫৬ জন নেতাকর্মীকে আটক করা হয়। পরদিন মঙ্গলবার তাদের নামে দ্রুত বিচার ও বিস্ফোরক আইনে দুটি মামলা হয় পল্টন থানায়। তবে আটক তিন শীর্ষ নেতা ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ভাইস-চেয়ারম্যান আলতাফ হোসেন চৌধুরী ও সাদেক হোসেন খোকাকে ছেড়ে দেওয়া হয়।

Exit mobile version