ব্লগ-ফেসবুকে ইসলাম অবমাননা শনাক্তে কমিটি গঠন করেছে সরকার

face bookঢাকা প্রতিনিধি,জি নিউজ: ব্লগ-ফেসবুকে ইসলাম অবমাননা শনাক্তে কমিটি গঠন করেছে সরকার। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে ফেসবুক ও ব্লগে ইসলাম ও হযরত মুহম্মদকে (সা.) নিয়ে অবমাননাকর মন্তব্যকারীদের শনাক্ত ও তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে নয় সদস্যের এই কমিটি গঠন করা হয়েছে। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মাইনুদ্দিন খন্দকারকে প্রধান করে বুধবার এই কমিটি করা হয়েছে।
কমিটি খুব শীঘ্রই কাজ শুরু করবে। এই কমিটির সুপারিশের ভিত্তিতে প্রয়োজনীয় আইনী ব্যবস্থা নেবে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। কমিটি যে কোন বিশেষজ্ঞের কাছ থেকে সহায়তা নিতে পারবে। তারা স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে সার্বিক সহায়তা দেবে। কমিটিতে প্রধানমন্ত্রীর দফতর, বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি), আইন ও বিচার বিভাগ, তথ্য মন্ত্রণালয়, ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের প্রতিনিধি, এনএসআই ও ডিজিএফআইয়ের মহাপরিচালক এবং পুলিশের (স্পেশাল ব্রাঞ্চ) অতিরিক্ত ডিআইজিকে রাখা হয়েছে।অনুসন্ধানে প্রাপ্ত তথ্য ও তার ভিত্তিতে গৃহীত পদক্ষেপ প্রধানমন্ত্রীর দফতরকে অবহিত করবে কমিটি।

নিহত আহমেদ রাজীব হায়দারের কথিত ব্লগের লেখাকে ‘অনৈসলামিক’ বলে ওই সংবাদ মাধ্যমগুলো খবর প্রকাশের পর বিভিন্ন ইসলামী দল শাহবাগ আন্দোলনের বিরোধিতায় নামে।

যুদ্ধাপরাধী আব্দুল কাদের মোল্লার সর্বোচ্চ শাস্তির দাবিতে শাহবাগে গত মাসে আন্দোলন শুরুর পর কয়েকটি গণমাধ্যমে শাহবাগ আন্দোলনকারীদের নাস্তিক আখ্যা দেয়া হয়। কোন ধর্মের মানুষের অনুভূতিতে আঘাত হানার কোন উদ্দেশ্য ও তৎপরতা তাদের নেই,গণজাগরণ মঞ্চ থেকে বলা হয়েছে।  যুদ্ধাপরাধী দল হিসেবে জামায়াতে ইসলামীকে নিষিদ্ধের দাবি রয়েছে তাদের।

গণজাগরণ মঞ্চের পক্ষ থেকে বলা হয়েছে, যুদ্ধাপরাধের বিচারের বিরোধিতাকারী জামায়াত-শিবির মিথ্যা প্রচার চালিয়ে সাধারণ মানুষের ধর্মীয় অনুভূতিতে ব্যবহার করে দেশে সাম্প্রদায়িক সহিংসতার উস্কানি দিচ্ছে।

 

Exit mobile version