রংপুরে শিবিরের হামলায় তিন পুলিশ আহত

রংপুর জেলা প্রতিনিধি: জামায়াত-শিবিরের ডাকা ১৮ ফেব্রুয়ারি সোমবারের ডাকা  সকাল-সন্ধ্যা হরতালে রংপুর মহানগরীর রংপুর-দিনাজপুর মহাসড়কের হাজিরহাট এবং পীরগাছায় সকালে শিবিরের কর্মীরা লাঠিসোটা নিয়ে পুলিশের ওপর হামলা চালায়। এ ঘটনায় তিন পুলিশ কনস্টেবল আহত হয়েছেন।

এসময় এলাকাবাসী দুই শিবির কর্মীকে আটক করে পুলিশে সোপর্দ করেছে।

আহতরা হলেন-কনস্টেবল অহিদুল (২৫), নৃতরঞ্জন শীল (৩৫) ও শহীদুল ইসলাম (৩০)। তাদের রংপুর মেডিকেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আটকদের মধ্যে একজনের নাম জানা গেছে। তিনি হলেন- কারমাইকেল কলেজের ছাত্র আব্দুস সালাম। তার বাড়ি ঠাকুরগাঁওয়ে।

পুলিশ জানায়, শিবিরের কর্মীরা সকাল সোয়া ১০টার দিকে লাঠিসোঠা নিয়ে তাদের ওপর হামলা চালায়। এসময় তাদের দুই কনস্টেবল আহত হয়। এক পর্যায়ে তারা পুলিশের ব্যবহার করা ২টি পিকআপ ভাঙচুর করে ১টিতে আগুন ধরিয়ে দেয়।

এসময় এলাকাবাসী লাটিসোটা নিয়ে শিবির কর্মীদের ধাওয়া করে পুলিশদের উদ্ধার করে এবং ২ শিবির কর্মীকে আটক করে। পরে তাদের পুলিশে সোপর্দ করা হয়।

এঘটনার পর কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহাবুদ্দিন খলিফা অতিরিক্ত পুলিশ নিয়ে ঘটনাস্থলে পৌঁছার পর পুলিশ এবং গ্রামবাসী য়ৌথভাবে শিবির অধ্যুষিত গ্রাম হাজিরহাট পূর্বপাড়া ও বালাপাড়া এলাকা ঘিরে নিয়ে তল্লাশি শুরু করেছে।

অপরদিকে, পীরগাছা দেইতি বাজার এলাকায় শিবিরের হামলায় টহলরত অবস্থায় কনস্টেবল শহীদুল ইসলাম আহত হয়েছেন। তিনি মাথায় আঘাত পেয়েছেন।

এরআগে শিবির কর্মীরা মর্ডান মোড়ে গাছের গুড়ি ফেলে রাস্তা অবরোধ করলে পুলিশ সেখানে গিয়ে তাদের ছত্রভঙ্গ করে দেয়।

হরতালে রংপুর শহরের অবস্থা স্বাভাবিক রয়েছে। ব্যবসা প্রতিষ্ঠান, স্কুল-কলেজ, দোকান-পাট খোলা রয়েছে। হাইওয়েতে খুব কম সংখ্যক গাড়ি চলাচল করছে।
সম্পাদনা/নূরনবী আহমেদ /১২.০২ঘ /১৮ ফেব্রয়ারি

Exit mobile version