সংগ্রামের ছাপাখানা থেকে আমার দেশ জব্দ, আটক ১৯

স্টাফ রিপোটার,জি নিউজ ঃ রাজধানীর মগবাজারে জামায়াতে ইসলামীর মুখপত্র দৈনিক সংগ্রামের আল ফালাহ প্রিন্টিং প্রেস থেকে আমার দেশের প্রায় ছয় হাজার কপি জব্দ করেছে মতিঝিল থানা পুলিশ। একই সঙ্গে সেখান থেকে ১৯ জনকে আটক করা হয়েছে। শনিবার দিবাগত রাত ১১টার দিকে এ ঘটনা ঘটে। এ ছাপাখানা থেকে পত্রিকাটি ছাপানোর ব্যবস্থা হচ্ছিল বলে জানিয়েছে পুলিশ।

এর আগে গত বৃহস্পতিবার রাতে আমার দেশের ছাপাখানা সিলগালা করে দিয়েছে পুলিশ। পত্রিকাটির ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানকে তথ্যপ্রযুক্তি আইনে গ্রেপ্তার করা হয়েছে। কিন্তু পত্রিকা প্রকাশে আদালতের কোনো নির্দেশ নেই।

রমনা থানা পুলিশের উপপরিদর্শক (এসআই) মহিউদ্দীন জানান, “জেলা ম্যাজিস্ট্রেটের আদেশে একজন নির্বাহী ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে শনিবার রাত দশটা থেকে সাড়ে বারটা পর্যন্ত আল ফালাহ প্রেসে অভিযান চালানো হয়। এ সময় আমার দেশ পত্রিকার ১৪ এপ্রিলের প্রকাশিত ৫ হাজার ১ কপি ও ১৩ এপ্রিলের ৩৩ কপি জব্ধ করা হয়। এছাড়া প্রেস থেকে ১২টি প্রিন্টিং প্লেটও জব্ধ করা হয়। অভিযানস্থল থেকে ১৯ জনকে আটক করা হয়েছে।”

উল্লেখ্য, রাষ্ট্রদ্রোহিতাসহ বেশ কয়েকটি মামলার আসামী মাহমুদুর রহমানকে গত ১১ এপ্রিল আমার দেশ কার্যালয় থেকে আটক করে পুলিশ। সেদিন রাতেই পত্রিকাটির তেজগাঁও শিল্পাঞ্চল এলাকার প্রেস সিলগালা করে দেওয়া হয়। তারপর থেকে জামায়াতে ইসলামীর প্রেস বলে পরিচিতি আল ফালাহ প্রিন্টিং প্রেস থেকে আমার দেশ পত্রিকা প্রকাশ হয়ে আসছে।

Exit mobile version