সকল অসম্পন্ন কাজ সম্পন্ন করা হবে: নাসিম

নওগাঁ প্রতিনিধি, জি নিউজ:শনিবার বেলা ১১টায় প্রয়াত আব্দুল জলিল স্মরণে নওগাঁ জেলা আওয়ামী লীগ আয়োজিত শোক র‌্যালি উদ্বোধনকালে তিনি  বলেন।প্রিয় নেতাকে চিরদিনের মতো হারানোর ফলে দুই চোখে ঝরছিল ব্যাথার অশ্রু। চাপা কান্নায় কণ্ঠ রোধ হয়ে আসছিল।

হাজার হাজার শোকার্ত জনতা। তাদের শান্ত করতে আবেগাপ্লুত কণ্ঠে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী মোহাম্মদ নাসিম বললেন, “আমার শহীদ পিতা ক্যাপ্টেন মনসুর আলী জীবদ্দশায় আব্দুল জলিলকে পুত্র বলে স্নেহ করেছেন।আব্দুল জলিল ছিলেন আমার বড় ভাই সমতুল্য।”নাসিম বলেন, “একজন ছোট ভাইয়ের কর্তব্য ও দায়িত্ব হলো বড় ভাইয়ের স্বপ্ন তথা তার সকল উন্নয়নমুলক অসম্পন্ন কাজ সম্পন্ন করা।  আমি সকল অবস্থায় নওগাঁবাসীর পাশে থেকে জলিল ভাইয়ের সকল অসম্পন্ন কাজ সম্পন্ন করতে প্রাণপণ চেষ্টা করে যাব।”

তিনি  বলেন, পরাজিত নেত্রী খালেদা জিয়া দেশে আজ সহিংসতার রাজনীতি শুরু করেছেন। যুদ্ধাপরাধীদের বাঁচাতে তিনি মরিয়া হয়ে উঠেছেন। তিনি ভাষাজ্ঞান ভুলে গেছেন। সে কারণেই তিনি বলেছেন, “আমি মঞ্চ-ফঞ্চ মানি না।” এতে করে প্রমাণিত হয়, খালেদা নতুন প্রজন্মকে ভয় পান, তারুণ্যকে ভয় পান, মুক্তিযুদ্ধের চেতনাকে ভয় পান।

সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, খালেদার নেতৃত্বে পরাজিত শক্তিরা আজ জাতীয় পতাকা পুড়িয়ে অবমাননা করেছে। শহীদ মিনার ভেঙে গুড়িয়ে দিয়েছে। মসজিদে অগ্নিসংযোগ করে পবিত্র কোরান শরীফ পুড়িয়ে দিয়েছে। মন্দির ভেঙেছে, প্রতিমা গুড়িয়ে দিয়েছে। সংখ্যালঘু হিন্দুদের বাড়িঘর ভেঙে দিয়ে লুটপাট, অগ্নিসংযোগ ও নির্যাতন করেছে। আজকে সেই খালেদা জিয়া ক্ষতিগ্রস্ত হিন্দুদের বাড়িঘর ও মন্দির পরিদর্শন করে মায়া কান্না কাঁদছেন। যতই মায়া কান্না করুক, এদেশের হিন্দু সম্প্রদায় শুধু নয়, দেশের সকল সচেতন মানুষ তাকে  চিনে ফেলেছে। আন্দোলনের নামে যতই সহিংসতা, খুন, বোমাবাজি, জ্বালাও-পোড়াওসহ নৈরাজ্য সৃষ্টি করা হোক না কেন, যুদ্ধাপরাধীদের বিচার ঠেকানো যাবে না। জেগে ওঠা নতুন প্রজন্মকে দাবিয়ে রাখা যাবে না।

এর আগে আব্দুল জলিলের গ্রামের বাড়ি চকপ্রানে কবর জিয়ারত করেন মো‏হাম্মদ নাসিম।এসময় উপস্থিত ছিলেন এমাজ উদ্দিন প্রামানিক এমপি, শাহিন মনোয়ারা হক এমপি, জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের প্রশাসক এ্যাডভোকেট ফজলে রাব্বী বকু, সাধারণ সম্পাদক ও সদর উপজেলা চেযারম্যান আব্দুল মালেক, যুগ্ম সম্পাদক নির্মল কৃষ্ণ সাহা, আওয়ামী লীগ নেতা আলহাজ শামসুল হক,  যুবলীগ নেতা আলহাজ রফিকুল ইসলাম রফিক, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান জাভেদ জাহাঙ্গীর সোহেল, মহিলা ভাইস চেয়ারম্যান পারভিন আখতার প্রমুখ।

 

 

 

Exit mobile version