হরতাল প্রত্যাহারের আহ্বান- বিআইএ

gnewsbd.netঢাকা প্রতিনিধি, জি নিউজ: আগামী ১৮ ও ১৯ মার্চ ১৮ দলীয় জোটের ডাকা সারাদেশে সকাল-সন্ধ্যা হরতাল প্রত্যাহারের আহবান জানিয়েছেন বাংলাদেশ ইন্স্যুরেন্স অ্যাসোসিয়েশনের (বিআইএ) প্রেসিডেন্ট শেখ কবির হোসেন।

শনিবার বিআইএ’র সেক্রেটারি মো. এ এইচ ছিদ্দিকী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ আহ্বান জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, বিআইএ দেশে চলমান রাজনৈতিক অস্থিরতা ও সহিংসতায় গভীর উদ্বেগ প্রকাশ করেছে। এ ধরনের সহিংসতা অব্যাহত থাকলে দেশ চরম সামাজিক ও অর্থনৈতিক বিপর্যয়ের দিকে এগিয়ে যাবে। কিছু দিন যাবৎ দেশে চলমান রাজনৈতিক অস্থিরতা ও আহুত হরতালের কারণে আমদানি রপ্তানি বাণিজ্যের ওপর ব্যাপক নেতিবাচক প্রভাব পড়তে শুরু করেছে।

বিআইয়ের বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, চলমান রাজনৈতিক সহিংসতায় বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান, ধর্মীয় পবিত্র স্থান ও যানবাহনে অগ্নিসংযোগের মধ্য দিয়ে দেশের অর্থনীতি গভীর সংকটের দিকে ধাবিত হচ্ছে। এতে দেশে বীমা ব্যবসা অত্যন্ত ক্ষতিগ্রস্থ হচ্ছে। কেননা বীমা কোম্পানিগুলোকে বীমার আওতাধীন যানবাহন ও সম্পত্তি ক্ষয়ক্ষতির বীমা দাবি পরিশোধ করতে হয়। যেহেতু রাজনৈতিক স্থিতিশীলতার উপর আভ্যন্তরীণ ও বৈদেশিক বিনিয়োগ নির্ভর করে তাই এ হরতাল প্রত্যাহার করা অত্যন্ত জরুরি। কেননা ধারাবাহিক হরতাল দেশী-বিদেশী বিনিয়োগকারীদের ব্যাপকভাবে নিরুৎসাহিত করছে।

Exit mobile version