৮ এপ্রিল সারা দেশে সকাল-সন্ধ্যা হরতাল

222222222222222222ঢাকা প্রতিনিধি,জি নিউজ ঃ লংমার্চে বাধা দেওয়ার অভিযোগসহ ১৩ দফা দাবিতে আগামী সোমবার সারা দেশে সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে হেফাজতে ইসলাম। শনিবার রাজধানীর মতিঝিল শাপলা চত্বরে মহাসমাবেশ শেষে এ হরতালের ঘোষণা দেন হেফাজতে ইসলামের মহাসচিব জুনায়েদ বাবু নগরি। একই সঙ্গে ১৩ দফা দাবি পূরণ না হলে আগামী ৫ মে ঢাকা অবরোধ করার কথাও জানান তিনি।

এ ছাড়াও এপ্রিল মাস জুড়ে বিভাগীয় শহর চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, সিলেট ও বরিশাল এবং ফরিদপুর, বগুড়া, ব্রাহ্মণবাড়িয়া ও ময়মনসিংহে মহাসমাবেশের কর্মসূচি কথা জানান সংগঠনের মহাসচিব।

মহাসমাবেশে মহাসচিব জুনায়েদ জানান, হেফাজতের এই ১৩ দফার মধ্যে কথিত নাস্তিক ব্লগারদের শাস্তি দেওয়ার পাশাপাশি নারী-পুরুষের প্রকাশ্যে বিচরণ এবং ভাস্কর্য স্থাপন বন্ধের দাবিও রয়েছে।

এর আগে আহমদ শফির পক্ষে দেওয়া বক্তব্যে আনাস মাদানী বলেন, বাংলাদেশকে মূর্তিপূজারীদের দেশ বানানোর পাঁয়তারা চলছে। কিন্তু হেফাজতে ইসলামের কর্মীরা ইসলাম বিরোধী সব কার্যকলাপ বন্ধে বদ্ধপরিকর।

তিনি আরো বলেন, আমাদের দাবি কোন রাজনৈতিক দাবি নয়। কাউকে ক্ষমতা থেকে সরাতে বা ক্ষমতায় বসানোর জন্যও এসব দাবি নয়। কিন্তু ক্ষমতায় থাকতে হলে এসব দাবি মেনেই ক্ষমতায় থাকতে হবে। ফের ক্ষমতায় আসতে হলেও এসব দাবি মানতে হবে।

শনিবার সকাল ১০টার দিকে হেফাজতে ইসলামের সমাবেশকে কেন্দ্র করে হাজার হাজার কর্মী-সমর্থক সেখানে উপস্থিত হয়। এ সময় মঞ্চে উপস্থিত ছিলেন হেফাজতে ইসলাম বাংলাদেশের ঢাকা মহানগরের আহ্বায়ক আল্লামা নুর হোসাইন কাসেমী, সদস্য সচিব মাওলানা জুনায়েদ বাবু নগরী, হেফজত কমিটির সদস্য মাওলানা সফিক উদ্দিন কেন্দ্রীয় সদস্য ওলিউল্লাহ আরমান, শেখ গোলাম আসগর, মজিবুর রহমান পেশওয়ারীসহ কেন্দ্রীয় নেতারা।

Exit mobile version