রংপুরে হরতাল পালিত : ২৪ শিবিরকর্মী আটক

সাজেদুর,রংপুর প্রতিনিধি :  রংপুরে বিক্ষিপ্ত ঘটনার মধ্যদিয়ে মঙ্গলবার সকাল-সন্ধ্যা হরতাল পালিত হয়েছে। এ সময় রংপুর-দিনাজপুর মহাসড়কের মুচিরমোড় থেকে হাজীরহাট পর্যন্ত এলাকায় বেশ কয়েকটি যানবাহন ভাঙচুর করেছে শিবির কর্মীরা।

জানা যায়, হরতাল চলাকালে একটি পণ্যবাহী ট্রাকে আগুন ধরিয়ে দেয় শিবিরকর্মীরা। রংপুর নগরীর মাহিগঞ্জ থেকে গাইবান্ধার সুন্দরগঞ্জ সড়কের সরোয়ারতল ও হাউদারপাড় এলাকায় টায়ার জ্বালিয়ে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে তারা। এছাড়াও পীরগাছার সৈয়দপুরে দু’টি নৈশকোচ ভাঙচুর করা হয়। পায়রা চত্বর, সাতমাথা ও কেন্দ্রীয় বাস টার্মিনাল এলাকায় বেশ কয়েকটি অটোরিকশায় আগুন ধরিয়ে দেয় হরতাল সমর্থকরা। নগরীর বিভিন্ন স্থানে ককটেলের বিস্ফোরণ ঘটানো হয়।

এদিকে, হরতালের পক্ষে-বিপক্ষে নগরীতে দফায় দফায় মিছিল হতে দেখা গেছে বলে জানিয়েছেন প্রত্যক্ষদর্শীরা। হরতালের সমর্থনে মঙ্গলবার ভোরে শাহী মসজিদ থেকে ছাত্রশিবির ঝটিকা মিছিল বের করে। মঙ্গলবার দুপুরে তারা দলীয় কার্যালয় থেকে মিছিল বের করলে জাহাজ কোম্পানি মোড়ে তাদের পুলিশি বাধার মুখে তাদের মিছিল ছত্রভঙ্গ হয়ে যায়।

অপরদিকে আওয়ামী লীগ, জেলা ও কারমাইকেল কলেজ শাখা ছাত্রলীগ হরতালের বিপক্ষে মিছিল বের করে। তবে হরতালে কোন বড় ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

এদিকে রাতে নগরীর পার্কের মোড়, দর্শনা, বিল্লাটারী, কলেজপাড়াসহ বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ২৪ শিবিরকর্মীকে আটক করেছে পুলিশ।

কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দ সাহাবুদ্দিন খলিফা ছাত্রশিবির কর্মীদের গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেন। তিনি জানান, “আদালতের মাধ্যমে তাদের জেলহাজতে পাঠানো হয়েছে।”

 

 

Exit mobile version