বিটিভিতে আবার ‘বাকের ভাই’

কোথাও কেউ নেই নাটকের দৃশ্যে আসাদুজ্জামান নূর

বিনোদন প্রতিবেদক ,জি নিউজ ঃ হুমায়ূন আহমেদের জনপ্রিয় ধারাবাহিক নাটক কোথাও কেউ নেই বিটিভিতে প্রথম প্রচারিত হয়েছিল ১৯৯০ সালে। এরপর অনেক দিন নাটকটির ক্যাসেট খুঁজে পাওয়া যায়নি। এবার বিটিভির মহাপরিচালক ম. হামিদের উদ্যোগে সেই ইউম্যাটিক ক্যাসেট খুঁজে বের করে তা ডিজিটাল প্রযুক্তিতে রূপান্তর করা হচ্ছে। জানা গেছে, কাল সোমবার অথবা আগামী বৃহস্পতিবার থেকে আবার বিটিভিতে প্রচারিত হবে গত শতকের নব্বইয়ের দশকের এই জনপ্রিয় ধারাবাহিকটি।
কোথাও কেউ নেই ধারাবাহিকের ‘বাকের ভাই’ চরিত্রটি ওই সময় দারুণ জনপ্রিয় হয়। চরিত্রটিতে অভিনয় করেছিলেন আসাদুজ্জামান নূর। তিনি বলেন, ‘বাকের ভাই কিন্তু এই প্রজন্মের দর্শকদের কাছেও সমান জনপ্রিয়। এ ব্যাপারটি আমাকে অবাক করেছে। এখনো অনেকেই আমাকে বাকের ভাই নামে ডাকে। আমি কিন্তু তা উপভোগ করি। নাটকের মোনা (সুবর্ণা মুস্তাফা) চরিত্রটিও জনপ্রিয় হয়েছিল।’
আসাদুজ্জামান নূর আরও বলেন, ‘ভেবেছিলাম, এই ধারাবাহিকের ক্যাসেট বোধ হয় আর পাওয়া যাবে না। বিটিভি কর্তৃপক্ষকে ধন্যবাদ জানাই, তা খুঁজে বের করে দর্শকদের দেখানোর উপযোগী করে তোলা হচ্ছে।’
নাটকটিতে অভিনয় করেছিলেন আসাদুজ্জামান নূর, সুবর্ণা মুস্তাফা, মোজাম্মেল হোসেন, আবদুল কাদের, মাহফুজ আহমেদ, আফসানা মিমি, শহীদুজ্জামান সেলিম, সালেহ আহমেদ, লুৎফর রহমান জর্জ প্রমুখ। প্রযোজনা করেছিলেন বরকতউল্লাহ।
কোথাও কেউ নেই ডিজিটাল প্রযুক্তিতে রূপান্তর করার পর নতুন করে পর্ব সম্পাদনা করছেন বিটিভির অধিবেশন নিয়ন্ত্রক মাহবুবা ফেরদৌস।

Exit mobile version