জুনে পদ্মাসেতুর দরপত্র

Padma-bridgeজি নিউজ বিডি.নেট:অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত জানিয়েছেন, পদ্মা সেতু প্রকল্পের নির্মাণ কাজের জন্য আগামী জুনের মধ্যে আন্তর্জাতিক দরপত্র ডাকা হবে।
মঙ্গলবার সচিবালয়ে ইকনোমিক রিপোর্টার্স ফোরামের (ইআরএফ) প্রাক-বাজেট আলোচনায় অংশ নিয়ে অর্থমন্ত্রী এ কথা বলেন। অর্থমন্ত্রী বলেন, ২০১৬-১৭ অর্থবছরে পদ্মা সেতুর নির্মাণকাজ শেষ হবে। আগামী অর্থবছরে এ খাতে বরাদ্দ করা হবে ৬হাজার ৮০০ কোটি টাকা। পরের বছর বরাদ্দ হবে ৭ হাজার ৮০০ কোটি টাকা। চলতি অর্থবছরে ব্যয় হবে ২ হাজার ৩০০ কোটি টাকা।
পদ্মা সেতু প্রকল্পের ৩টি কাজের জন্য দরপত্র ডাকার কাজটি আগামী মাসে না হলেও জুনের প্রথম সপ্তাহের মধ্যে হবে বলে অর্থমন্ত্রী আশাবাদী।
অর্থমন্ত্রী আরও বলেন, নিজস্ব অর্থায়নেই পদ্মা সেতু করবে সরকার। তবে ইসলামী উন্নয়ন ব্যাংক ও জাইকা অর্থায়নে ফিরে এলে তাদের স্বাগত জানানো হবে।
মুহিত বলেন, ইতোমধ্যে ভারতীয় ঋণের ২০ কোটি ডলার পদ্মা সেতুর জন্য রাখা হয়েছে। এছাড়া সার্বভৌম বন্ড ছেড়ে আন্তর্জাতিক বাজার থেকে ১০০ কোটি ডলার সংগ্রহ করা হবে।
অর্থমন্ত্রী বলেন, আগামী সরকার তত্ত্বাবধায়ক সরকার হবে না, এটি হবে অন্তর্বর্তীকালীন সরকার। আগামী ৬ জুন জাতীয় সংসদে আগামী অর্থবছরের বাজেট প্রস্তাব  পেশ করা হবে এবং বর্তমান সরকারই এ বাজেট বাস্তবায়ন করবে।

Exit mobile version