তারেক রহমানের স্ত্রী কে সরকারি চাকরি থেকে বরখাস্ত : স্বাস্থ্যমন্ত্রী

জি নিউজ অনলাইনঃ- স্বাস্থ্যও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের মন্ত্রী মোহাম্মদ নাসিম জানিয়েছেন, বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের স্ত্রী ডা. জোবাইদা রহমানকে চাকরি থেকে বরখাস্ত করা হয়েছে। দীর্ঘ ছয় বছর কর্মস্থলে অনুপস্থিত থাকার কারণে তাকে চাকরি থেকে বরখাস্ত করা হয়েছে।

স্বাস্থ্য মন্ত্রী সোমবার সংসদে বলেন, আইন সবার জন্যই সমান।আমরা ব্যবস্থা নিয়েছি, জোবাইদা রহমানকে বরখাস্ত করে দেয়া হয়েছে।দীর্ঘদিন  বিদেশে অবস্থান করা জোবাইদার বিরুদ্ধে কি ব্যবস্থা নেয়া হয়েছে- একজন সংসদ সদস্যের এমন প্রশ্নের উত্তরে স্বাস্থ্যমন্ত্রী একথা জানান।

 জানা গেছে, ২০১১সালের১১ই অক্টোবর পর্যন্ত ছুটি মঞ্জুর ছিল জোবাইদা রহমানের।সরকারি চাকরি বিধিতে বলা আছে, কেউ পাঁচ বছরের বেশি সময় কর্মস্থলে অনুপস্থিত থাকলে তাকে চাকরিচ্যুত করা যায়।

এর পর স্বামীর চিকিৎসা শেষ না হওয়ার কারণ দেখিয়ে স্বাস্থ্যমন্ত্রণালয়ে একাধিক বার ছুটি বাড়ানোর আবেদন করেন তিনি।তবে স্বাস্থ্যমন্ত্রণালয়ের কাছে জোবাইদার আবেদনটি ‘যৌক্তিক’ মনে না হওয়ায় ছুটি মঞ্জুর করা হয়নি।  উল্লেখ্য, ২০০৮সালের ১২ই সেপ্টেম্বর স্বামী তারেক রহমানের সঙ্গে লন্ডন যান জোবাইদা রহমান।এরপর থেকে স্বামীর সঙ্গে লন্ডনেই বসবাস করছেন তিনি।

 

Exit mobile version