রাজশাহী বোর্ডের সেরা ২০ স্কুল

জি নিউজ ঃ এসএসসি পরীক্ষার ফলাফলে রাজশাহী বোর্ডে এ বছর প্রথম স্থান অর্জন করেছে বগুড়া জেলা স্কুল।
দ্বিতীয় অবস্থানে রয়েছে জয়পুরহাট গার্লস ক্যাডেট স্কুল এন্ড কলেজ এবং তৃতীয় স্থান অর্জন করেছ বগুড়া সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়।

সেরা ২০ স্কুলের তালিকায় স্থান পাওয়া অন্য স্কুলগুলো হলো যথাক্রমে: রাজশাহী গভর্মেন্ট গার্লস হাই স্কুল, পাবনা ক্যাডেট কলেজ, রাজশাহী ক্যাডেট কলেজ, রাজশাহীর গভর্মেন্ট ল্যাবরেটরি হাই স্কুল, বগুড়া ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজ, পাবনা জিলা স্কুল, রাজশাহী কলেজিয়েট স্কুল, রাজশাহীর গভর্মেন্ট পিএন গার্লস হাই স্কুল, নাটোরের কাদিরাবাদ ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল, বগুড়ার বিয়াম মডেল স্কুল এন্ড কলেজ, বগুড়ার শশ হারম্যান জিমেইনার কলেজ, নওগাঁ গভর্মেন্ট কেডি হাই স্কুল, বগুড়ার আর্মড পুলিশ ব্যাটেলিয়ন পাবলিক স্কুল এন্ড কলেজ, সিরাজগঞ্জ গভর্মেন্ট বিএল হাই স্কুল, বগুড়া পুলিশ লাইন হাই স্কুল, নবাবগঞ্জের হরি মোহন গভর্মেন্ট হাই স্কুল ও নওগাঁ জিলা স্কুল।

এই বোর্ডে এ বছর মোট পরীক্ষার্থী ছিল ১ লাখ ১৫ হাজার ৬৫০ জন। এর মধ্যে পরীক্ষায় অংশগ্রহণ করে ১ লাখ ১৪ হাজার ৮৬২ জন। উত্তীর্ণ পরীক্ষার্থীর সংখ্যা ১ লাখ ৮ হাজার ৯ জন।

এ বছর বোর্ডটিতে পাশের হার ৯৪ দশমিক ৩ শতাংশ।

দেশের ৮ টি সাধারণ শিক্ষা বোর্ডে পাসের হারের দিক থেকে এবার প্রথম অবস্থানে আছে রাজশাহী শিক্ষা বোর্ড।
বৃহস্পতিবার সকালে দেশের ১০ টি শিক্ষা বোর্ডের ফল একযোগে প্রকাশ করা হয়। বেলা ১ টায় শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ শিক্ষা মন্ত্রণালয়ে সংবাদ সম্মেলন করে ফলাফল আনুষ্ঠানিকভাবে ঘোষণা করেন।

Exit mobile version