প্রধানমন্ত্রী আজ শরীয়তপুর ও মাদারীপুর যাচ্ছেন

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনা দিনব্যাপী সফরে শনিবার শরীয়তপুর ও মাদারীপুর যাচ্ছেন। এ সময়ে তিনি সেখানে বেশ কয়েকটি উন্নয়ন প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন ও উদ্বোধন করবেন।

এসবের মধ্যে বহু প্রতীক্ষিত পদ্মা বহুমুখী সেতরু (পিএমবি) নদীশাসন ও আড়িয়ালখাঁ নদীর ওপর ৭ম বাংলাদেশ চীন মৈত্রী সেতু নির্মাণ প্রকল্প রয়েছে।

গত ২০০৮ সালের ২৯ ডিসেম্বরের সাধারণ নির্বাচনে যুগান্তকারী বিজয়ের মধ্যদিয়ে আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোট সরকারের ক্ষমতা গ্রহণের পর এ প্রথম প্রধানমন্ত্রী শরীয়তপুর ও মাদারীপুর যাচ্ছেন।

সরকারি সূত্রে বলা হয়েছে, প্রধানমন্ত্রীকে বহনকারী বিমান বাহিনীর হেলিকপ্টার সকাল সোয়া ১১টায় শরীয়তপুরের জাজিরা উপজেলার পিএমবি প্রকল্পের নির্মাণাধীন এলাকার হেলিপ্যাডে অবতরণ করবে।

শেখ হাসিনা সাড়ে ১১টায় পদ্মা সেতু নির্মাণের লক্ষ্যে নদীশাসন কর্মকাণ্ডের উদ্বোধন করবেন। এ ছাড়া তিনি জাজিরা উপজেলার পূর্ব নাওডোবায় পিএমবি প্রকল্প এলাকার কাছের সাধারণ জনগণের সঙ্গে মতবিনিময় করবেন।

প্রধানমন্ত্রী দুপুর ১২টা ৩৫ মিনিটে মাদারীপুরের উদ্দেশ্যে জাজিরা ত্যাগ করবেন। ১২টা ৫০ মিনিটে মাদারীপুর স্টেডিয়ামে তাকে বহনকারী হেলিকপ্টারের অবতরণের কথা রয়েছে। সেখান থেকে তিনি মাদারীপুর সার্কিট হাউজে যাবেন। সেখানে জোহর নামাজ আদায় ও দুপুরের খাবার খাবেন।

বিকেলে তিনি এআর হাওলাদার জুটমিল মাঠে ১৮টি উন্নয়ন প্রকল্প উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন।

প্রধানমন্ত্রী আড়িয়ালখাঁ নদীর ওপর ৭ম বাংলাদেশ চীন মৈত্রী সেতু এবং চাঁদপুর-শরীয়তপুর-মাদারীপুর মহাসড়কে টেকেরহাট, তংচার ও আঙ্গারিয়া সেতুর ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন।

এ ছাড়া তিনি আরো যেসব প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন সেসব হলো, মাদারীপুর সদর হাসপাতালকে ১০০ থেকে ২৫০ শয্যায় উন্নীত করা, পৌর মুক্তিযোদ্ধা অডিটোরিয়াম, হর্টিকালচার সেন্টার, হ্যাচারীসহ আঞ্চলিক হাঁস প্রজনন কেন্দ্র, কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র, একাডেমিক ভবন, সরকারি নাজিমুদ্দিন কলেজের পরীক্ষা কেন্দ্র ও মহিলা হোস্টেল, বেগম রোকেয়া অডিটরিয়াম ও দাশার শেখ হাসিনা একাডেমীর নীলিমা ইব্রাহিম গার্লস হোস্টেল ও একই এলাকায় উইমেন্স কলেজ নির্মাণ প্রকল্প।

এদিকে প্রধানমন্ত্রী এ আর হাওলাদার মাঠ থেকে মাদারীপুর পৌরসভার সম্প্রসারিত ভবন, ভূপৃষ্ঠস্থ পানি শোধনাগার প্রকল্প, মাদারীপুর সদর মডেল থানার সার্ভিস ডেলিভারি সেন্টার, ডাল গবেষণা উপকেন্দ্রকে আঞ্চলিক কেন্দ্রে উন্নীতকরণসহ নবগঠিত দাশার থানার কর্মকাণ্ড উদ্বোধন করবেন।

রাজধানীর উদ্দেশ্যে রওনা হবার আগে প্রধানমন্ত্রী এ আর হাওলাদার জুট মিল মাঠে মাদারীপুর জেলা আওয়ামী লীগ আয়োজিত জনসমাবেশে ভাষণ দেবেন।

প্রধানমন্ত্রীর সফর সফল করতে মাদারীপুর জেলা প্রশাসন ইতিমধ্যে সব প্রস্তুতি সম্পন্ন করেছে। জেলার নিরাপত্তাও জোরদার করা হয়েছে।

এদিকে প্রধানমন্ত্রীর সফরকে কেন্দ্র করে মাদারীপুর জেলায় বিরাজ করছে সাজ সাজ রব ও উৎসবের আমেজ। অসংখ্য তোরণ ও বিলবোর্ডে সজ্জিত হয়েছে শহর। এসবে জাতির জনক বঙ্গবন্ধু ও শেখ হাসিনার বিশাল প্রতিকৃতি শোভা পাচ্ছে। প্রধানমন্ত্রীকে স্বাগত জানিয়ে ব্যানার ও ফেস্টুন দিয়ে সাজানো হয়েছে শহরের বিভিন্ন সড়ক। সূত্র: বাসস

সম্পাদনা/শাবানা মন্ডল /১২.১০ঘ /০২ মার্চ

Exit mobile version