বৃহস্পতিবার সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে বিএনপি ও জামাত

ঢাকা প্রতিনিধি, জি নিউজ : বৃহস্পতিবার সকাল-সন্ধ্যা দেশব্যাপী হরতালের   ঘোষণা  দিয়েছে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখুরুল ইসলাম আলমগীর। বুধবার সন্ধ্যায় নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন তিনি।এর ঘণ্টাখানেক পর জামাতের ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল  রফিকুল ইসলাম খান এক বিবৃতিতে জামায়াতের হরতালে ঘোষণা দেন।
আকস্মিকভাবে বিএনপির সমাবেশে হামলা করেছে পুলিশ।মির্জা ফখরুল দাবি করেন, সরকারের মদদেই সমাবেশে হামলা করেছে পুলিশ। তবে পুলিশের দাবি সমাবেশে নাশকতা করেছে জামাত ও শিবির।
সংবাদ সম্মেলনে ফখরুল দাবি করেন, বিনা উস্কানিতে সরকারের বিরুদ্ধে চূড়ান্ত প্রতিরোধ গড়ে তুলতে নেতা-কর্মীদের প্রতি আহ্বান জানান তিনি।
বিকেলে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আয়োজিত বিক্ষোভ সমাবেশে একাধিক ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। এ সময় উত্তেজিত নেতা-কর্মীরা ইট-পাটকেল নিক্ষেপ আর গাড়ি ভাঙচুর শুরু করলে পুলিশের সঙ্গে সংঘর্ষ হয়।
উত্তেজিত কর্মীরা লাঠি-সোটা নিয়ে বিক্ষোভ শুরু করেন। পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল ছুড়তে থাকেন তারা। পরিস্থিতি নিয়ন্ত্রণে  আনতে লাঠিচার্জ, রাবার বুলেট ও টিয়ারশেল নিক্ষেপ করে পুলিশ। বিএনপির ডাকা নির্ধারিত বিক্ষোভ সমাবেশ পণ্ড হয়ে যায়।
আটক নেতা-কর্মীদের মুক্তির দাবিতে বিএনপির পূর্ব-নির্ধারিত বিক্ষোভ সমাবেশটি আনুষ্ঠানিকভাবে শুরু হয় বিকেল ৩টায়। দুপুরের পর থেকেই সমাবেশে মিছিল নিয়ে আসতে শুরু করেন দলের নেতা-কর্মীরা।

Exit mobile version