আরো নতুন দুটি ব্যাংকের অনুমোদন দিল বাংলাদেশ ব্যাংক

জি নিউজ: আরো নতুন দুটি ব্যাংকের অনুমোদন দিল বাংলাদেশ ব্যাংক। ব্যাংক দু’টি  হলো- আয়কর আইনজীবী ও কর্মসংস্থান ব্যাংকের চেয়ারম্যান এম মনিরুজ্জামান খন্দকারের মিডল্যান্ড এবং স্বরাষ্ট্রমন্ত্রী মহিউদ্দিন খান আলমগীরের স্ত্রী সেতারা বেগমের ফার্মার্স ব্যাংক।
মঙ্গলবার গভর্নর ড. আতিউর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত কেন্দ্রীয় ব্যাংকের পরিচালনা পর্ষদের সভায় এ অনুমোদন দেয়া হয়।
এ নিয়ে প্রাথমিক অনুমোদন পাওয়া ৯ ব্যাংকের মধ্যে মোট ৭টি ব্যাংকের লাইসেন্সের চূড়ান্ত অনুমোদন দিলো বাংলাদেশ ব্যাংক।
পর্যদের সভাশেষে বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর এস কে সূর চৌধুরী সাংবাদিকদের বলেন, ‘বোর্ড সভায় প্রাথমিক অনুমোদন পাওয়া মিডল্যান্ড ও ফার্মার্স ব্যাংকের মেমো উপস্থাপন করা হয়। পাশাপাশি ব্যাংকের প্রধান নির্বাহী ব্যবসায়িক পরিকল্পনা উপস্থাপন করেন। কেন্দ্রীয় ব্যাংকের বোর্ড তাদের মেমো ও ব্যবসায়িক পরিকল্পনা দেখে এ দু’টি ব্যাংকের ব্যাপারে অনাপত্তি জানিয়েছে।’
তিনি বলেন, ‘বোর্ডের সিদ্ধান্ত অনুযায়ী আমরা এই ২টি ব্যাংকের চূড়ান্ত অনুমোদন দিতে যাচ্ছি।’
লাইসেন্সের জন্য চূড়ান্ত অনুমোদন পাওয়া ব্যাংকগুলো শিগগিরই ছাড়পত্র (এওসি) দেয়া হবে বলে তিনি জানান। গত ৫ ফেব্র“য়ারী ৫টি ব্যাংকের লাইসেন্সের জন্য চূড়ান্ত অনুমোদন দেয়া হয়। এগুলো হলো- ব্যবসায়ী এস এম আমজাদ হোসেনের সাউথ বাংলা এগ্রিকালচার অ্যান্ড কমার্স ব্যাংক, সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদের ইউনিয়ন ব্যাংক, সংসদ সদস্য এইচ এন আশিকুর রহমানের মেঘনা, যুক্তরাষ্ট্র প্রবাসী বাংলাদেশী ইঞ্জিনিয়ার ফরাসত আলীর এনআরবি কর্মাসিয়াল ব্যাংক এবং যুক্তরাজ্য প্রবাসী ব্যবসায়ী ইকবাল আহমেদের এনআরবি ব্যাংক লিমিটেড ।

Exit mobile version