আটক নেতাকর্মীদের মুক্তি না দিলে কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে -মির্জা ফখরুল ইসলাম আলমগীর

gnewbd.netস্টাফ রিপোটার ,ঢাকা,জি নিউজঃ বুধবারের মধ্যে আটক নেতাকর্মীদের মুক্তি না দিলে কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে বলে হুশিঁয়ারি দিয়েছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মঙ্গলবার রাত পৌনে ১১টায় বিএনপির স্থায়ী কমিটির সভা শেষে সাংবাদিকদের কাছে এ মন্তব্য করেন তিনি।

এসময় তিনি জানান, বিরোধী দলীয় নেত্রী ও বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া শুক্রবার পুলিশের গুলিতে নিহতদের পরিবার-পরিজনের সঙ্গে দেখা করতে উত্তরবঙ্গ সফরে যাবেন।

এজন্য তিনি শুক্রবার ঢাকা থেকে বগুড়া যাবেন এবং সেখানে রাত যাপন করবেন। এর পর শনিবার সকালে জয়পুরহাট যাবেন ও সেখানে পুলিশের গুলিতে নিহতদের পরিবারের সদস্যদের সঙ্গে দেখা করে তাদের সান্ত্বনা দেবেন। সেখান থেকে আবার বগুড়ায় ফেরত আসবেন ও সেখানে একটি পথসভায় বক্তব্য রাখবেন। পরে ঢাকায় ফিরবেন।

এছাড়া স্বাধীনতা দিবসের দিন ২৬ মার্চ খালেদা জিয়া সকাল ৬টায় সাভারের জাতীয় স্মৃতিসৌধে মুক্তিযুদ্ধে শহীদদের উদ্দেশে ফুল দিয়ে শ্রদ্ধা জানাবেন ও সকাল ৮টায় শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের মাজারে শ্রদ্ধা জানাবেন বলে জানান বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল।

এর আগে মঙ্গলবার রাত ৯টায় গুলশানের রাজনৈতিক কার্যালয়ে দলের সর্বোচ্চ নীতি নির্ধারণী ফোরাম স্থায়ী কমিটির সদস্যদের সঙ্গে বৈঠকে করেন বিএনপি চেয়ারপার্সন ও বিরোধী দলীয় নেত‍া খালেদা জিয়া।

খালেদা জিয়ার সভাপতিত্বে বৈঠকে আন্দোলনের নতুন কর্মসূচি নির্ধারণের আলোচনাসহ বর্তমান রাজনৈতিক পরিস্থিতি নিয়ে আলোচনা হয় বলে বৈঠক সূত্র জানায়।

বৈঠকে ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ছাড়াও স্থায়ী কমিটির সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন ড. আরএ গণি, ব্যারিস্টার মওদুদ আহমদ, ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ব্যারিস্টার জমিরউদ্দিন সরকার, এম কে আনোয়ার, ড. আবদুল মঈন খান, লে. জেনারেল (অব.) মাহবুবুর রহমান, সারোয়ারী রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

 

 

Exit mobile version